Bartaman Patrika
বিদেশ
 

মার্কিন সেনা খুনে রাশিয়ার মদত রয়েছে
জেনেও চুপ ছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প
অভিযোগ বিডেনের

  ওয়াশিংটন: দেশের জন্য জীবন বাজি রাখা সেনাবাহিনীকে নিরাপত্তা দিতে ব্যর্থ মার্কিন প্রেসিডেন্ট। ভোটের প্রচারে প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে আক্রমণ করতে রাশিয়াকে নিয়ে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনকে হাতিয়ার করলেন মার্কিন প্রেসিডেন্ট পদে সম্ভাব্য ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন।
বিশদ
করোনায় তিনটি নতুন উপসর্গের
কথা জানাল মার্কিন স্বাস্থ্য সংস্থা

ওয়াশিংটন: প্রাথমিকভাবে চীনে করোনা সংক্রমণ ধরা পড়ার পর জ্বর, কাশি ও শ্বাসকষ্ট —এই তিনটি উপসর্গের কথা ঘোষণা করা হয়েছিল। তারপর থেকে নতুন নতুন লক্ষণ দেখা দিতে থাকে।
বিশদ

29th  June, 2020
চীনকে বার্তা, সমুদ্র মহড়া
শুরু করল ভারত-জাপান

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লাদাখে সংঘাতপূর্ণ পরিস্থিতির মধ্যে চীনের বিরুদ্ধে ইতিমধ্যেই একজোট হয়েছে আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান। আর এবার সমুদ্র মহড়া শুরু করল জাপান ও ভারতের নৌবাহিনী। বিশদ

29th  June, 2020
 ক্যালিফোর্নিয়ায় গুলি, হত ২

রেড ব্লাফ (এপি): ফের গুলিচালনার ঘটনা ঘটল আমেরিকায়। ক্যালিফোর্নিয়ার উত্তরে রেড ব্লাফের ওয়ালমার্ট সেন্টারে শনিবার বিকেলে এক বন্দুকবাজের হামলায় একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চার জন। পরে পুলিসের গুলিতে ৩১ বছরের ওই বন্দুকবাজের মৃত্যু হয়।
বিশদ

29th  June, 2020
লাদাখে মুখোমুখি ভারত-চীনের মিসাইল ইউনিট
ইউরোপকে ভারতের পাশে
টানতে উদ্যোগী আমেরিকা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি: ভারতের সঙ্গে সংঘাতে ক্রমেই চীনের বিরুদ্ধে জোটবদ্ধ হচ্ছে আন্তর্জাতিক মহল। একদিকে লাদাখ সীমান্তে আগ্রাসন এবং অন্যদিকে দক্ষিণ চীন সাগরে অতি সক্রিয়তা দেখিয়ে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়েছে বেজিং। তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে বিশ্বজুড়ে। জাপান, আমেরিকা ও অস্ট্রেলিয়া ইতিমধ্যে চীনের বিরুদ্ধে একজোট হয়েছে।
বিশদ

28th  June, 2020
ভোটব্যাঙ্কে থাবা রিপাবলিকানদের, জনমত
সমীক্ষায় ট্রাম্পের থেকে বেশ এগিয়ে বিডেন
মার্কিন মহারণ

ওয়াশিংটন: একদিকে করোনা সঙ্কট মোকাবিলায় সরকারের লেজেগোবরে অবস্থা, অন্যদিকে দেশজুড়ে চলা বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভ। এই পরিস্থিতিতে নির্বাচনের দিন এগিয়ে আসছে মার্কিন মুলুকে। চড়ছে ভোটের উত্তাপ।
বিশদ

28th  June, 2020
বিমান দুর্ঘটনার তদন্তে চাঞ্চল্যকর তথ্য
পাকিস্তানের ৩০ শতাংশ
পাইলটের লাইসেন্স ভুয়ো

ইসলামাবাদ: আকাশপথে দিব্যি যাত্রীদের নিয়ে উড়ে চলেছেন। অথচ বিমান চালানোর যোগ্যতাই নেই তাঁদের। পাকিস্তানের ৩০ শতাংশের বেশি পাইলটের লাইসেন্সই ভুয়ো। এমনটাই জানিয়েছেন সেদেশের অসামরিক বিমান পরিবহণমন্ত্রী গুলাম সরোয়ার খান। বিশদ

28th  June, 2020
ভারতীয় লগ্নিকারীদের আহ্বান
ওয়েস্ট মিডল্যান্ডস ইন্ডিয়া
পার্টনারশিপের যাত্রা শুরু

রূপাঞ্জনা দত্ত, লন্ডন: যাত্রা শুরু ওয়েস্ট মিডল্যান্ডস ইন্ডিয়া পার্টনারশিপ (ডব্লিউএমআইপি)-এর। ব্রিটেন-ভারতের সম্পর্ক আরও মজবুত করার পাশাপাশি পর্যটন, ব্যবসা এবং বিনিয়োগের পরিসর বৃদ্ধি করার এই যাত্রার মূল লক্ষ্য। বিশদ

28th  June, 2020
সন্ত্রাস মোকাবিলায় ব্যর্থ পাকিস্তান,
মার্কিন রিপোর্টে কাঠগড়ায় ইমরান সরকার

  ইসলামাবাদ: পাকিস্তান এখন জঙ্গিদের কাছে ‘নিরাপদ আস্তানা’। তাই বিগত বছরে সন্ত্রাস মোকাবিলায় তারা তেমন কোনও পদক্ষেপ নেয়নি। সন্ত্রাস ইস্যুতে এভাবেই পাকিস্তানকে বিঁধল আমেরিকা। ওসামা বিন লাদেনকে ‘শহিদ’ আখ্যা দেওয়ায় ঘরে-বাইরে চাপের মুখে ইমরান খান।
বিশদ

28th  June, 2020
আমেরিকায় ফের কড়াকড়ি,
চীন-কোরিয়ায় বাড়ছে প্রকোপ

ওয়াশিংটন: আর অপেক্ষা নয়। দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ হয়তো এবার শুরুই হয়ে গেল। ছ’মাসের মধ্যে করোনা সংক্রমণে ২৪ ঘণ্টায় রেকর্ড করল আমেরিকা। বিশেষজ্ঞদের একাংশ প্রায় নিশ্চিত যে, আমেরিকায় করোনা ফেজ টু শুরু হয়ে গিয়েছে। শনিবারের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ৪০ হাজার ৮৭০ জন সংক্রামিত হয়েছেন।
বিশদ

28th  June, 2020
এবার অনুবাদক হিসেবে কাজ
করবে জাপানি স্মার্ট মাস্ক

 নয়াদিল্লি: করোনা আতঙ্কে আট থেকে আশির মুখ ঢেকেছে মাস্কে। বিশেষজ্ঞরা বলছেন, সংক্রমণ এড়াতে এর কোনও বিকল্প নেই। তাই বিশ্বজোড়া মাস্কের বাজার ধরতে উঠে পড়ে লেগেছে বহু সংস্থা। শুধু ‘অদৃশ্য শক্র’-কে ঠেকানো নয়, চাহিদা বাড়াতে এর সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে প্রযুক্তিকেও।
বিশদ

28th  June, 2020
 চরম বেকায়দায় পড়েছেন নেপালের প্রধানমন্ত্রী
কে পি ওলি, দলের অন্দরেই উঠছে ইস্তফার দাবি

  কাঠমাণ্ডু: বেকায়দায় পড়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। বেশ কিছুদিন ধরেই তাঁর কাজে একেবারেই খুশি নয় নেপাল কমিউনিস্ট পার্টি (এনসিপি)। তার উপর ‘বন্ধু’ ভারতের তিনটি এলাকা নেপালের বলে দাবি করে সংসদে নতুন রাজনৈতিক মানচিত্র পাস করিয়েছেন।
বিশদ

28th  June, 2020
মুম্বই হামলা: হেডলির প্রত্যর্পণে
আপত্তি তুলল মার্কিন আদালত

  ওয়াশিংটন: ২৬/১১ মুম্বই সন্ত্রাসে অভিযুক্ত ডেভিড কোলম্যান হেডলিকে এখনই ভারতের হাতে তুলে দেওয়া যাবে না। আমেরিকার আদালতে শনিবার এক মামলার শুনানিতে মার্কিন অ্যাটর্নি একথা জানিয়েছেন। বিশদ

28th  June, 2020
লালফৌজের ভূমিকা খতিয়ে দেখছে
আমেরিকা, প্রয়োজনে ব্যবস্থার হুমকি
বেজিং-ওয়াশিংটনের বৈঠক

ওয়াশিংটন: চীনের সরকারি মিডিয়ার চোখে তিনি ‘মন্দ লোক’, ‘মানব সভ্যতার শত্রু’। তা হলেও ‘ড্রাগন’-এর আগ্রাসন নিয়ে চুপ থাকেননি মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেও। বরং তাঁর হুঁশিয়ারি, ‘ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপিন্সের বিরুদ্ধে চীনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)-এর ভূমিকা আমেরিকা পর্যালোচনা করছে।
বিশদ

27th  June, 2020
 গ্লাসগোয় জঙ্গি হামলা, হত ৩

  গ্লাসগো: স্কটল্যান্ডের গ্লাসগোয় জঙ্গি হামলায় তিন জনের মৃত্যু হয়েছে। পুলিসের গুলিতে খতম হয়েছে এক জঙ্গি। এই হামলায় জখম হয়েছেন বহু মানুষ। পুলিস জানিয়েছে, শুক্রবার ওয়েস্ট জর্জ স্ট্রিটের পাশে পার্ক ইন নামে একটি হোটেলে ছুরি নিয়ে হামলা চালায় জঙ্গিরা।
বিশদ

27th  June, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লকডাউনের সুযোগে খাদ্যে ভেজাল মেশানোর অভিযোগ উঠছে। এই প্রবণতা বাড়ছে দেখেই রাজ্যগুলিকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল কেন্দ্র।   ...

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার লালগোলা থানার নাটাতলা মোড় সংলগ্ন এলাকা থেকে নিষিদ্ধ তরল মাদক কোডাইন ফসফেট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম আনোয়ার শেখ। তার বাড়ি লালগোলা থানার তারানগরে।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রতিবেশী দেশ চীন থেকে যে কোনও সময় শুরু হতে পারে সাইবার আক্রমণ। বিনা খরচে কোভিড পরীক্ষা করিয়ে দেওয়ার টোপ দিয়ে যে কোনও লোকের কাছে ই-মেল বা এসএমএস আসতে পারে।   ...

চণ্ডীগড়: ভারতের নামী শ্যুটার অভিষেক ভার্মা কম্পিউটার সায়েন্সে বি-টেক ডিগ্রি অর্জন করেছেন। সাইবার ক্রাইম নিয়ে চলছে পড়াশোনা। বিশ্বকাপ শ্যুটিংয়ের জোড়া সোনা জয়ী হরিয়ানার এই শ্যুটারের লক্ষ্য, আইনজীবী তথা সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হওয়া। ভবিষ্যতে এই বিষয়ে মামলা লড়তে চান তিনি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৯২: টেনিস খেলোয়াড় ইয়ুকি ভামরির জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.০৯ টাকা ৭৫.৮১ টাকা
পাউন্ড ৯১.৬৯ টাকা ৯৪.৯৯ টাকা
ইউরো ৮২.৬৫ টাকা ৮৫.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮, ৯৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ০৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রুরা পরাভূত হবে। বৃষ: বিদ্যার্থীদের সামনে ভালো সুযোগ। মিথুন: কর্মে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ ১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

08:58:07 PM